সমাজসেবী ডা. জাহাঙ্গীরের জন্মদিনে শিশুদের উপহার প্রদান

বেঙ্গল মিরর ডেস্ক: বৃহস্পতিবার ছিল বিশিষ্ট সমাজসেবী ডা: জাহাঙ্গীর গাজীর জন্মদিন। দক্ষিণ ২৪ পরগনার এই মানুষটি দীর্ঘদিন ধরেই অসহায় দুঃস্থ মানুষের বিনামূল্যে চিকিৎসা করেন। শুধু তাই নয়, প্রথাগত শিক্ষার পর কর্মক্ষেত্রে কোন কোন পেশায় গেলে পড়ুয়ারা সফল হতে পারে সে, সম্পর্কেও কাউন্সেলিংয়ের বন্দোবস্ত করেন ডাক্তারবাবু। সেই ডাক্তারবাবুর জন্মদিন উপলক্ষে শিশুদের উপহার প্রদান কর্মসূচি পালন করা হয়।


এ দিন বিকালে বাঁকুড়ার ছাতনার রাঙাগড়া গ্ৰামের কচিকাঁচাদের হাতে ভালোবাসার উপহার তুলে দেওয়া হয়। উদ্যোগ নিয়েছিল বাঁকুড়া রক্তযোদ্ধা ও খোলা হাওয়া নামে দুই সমাজসেবামূলক সংস্থা। 


এ উদ্যোগ সম্পর্কে শুভ্রাচল চৌধুরী ও সুমন ভট্টাচার্য জানান, আমরা আমাদের এই দুটি সংস্থার তরফে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমরা অবশ্যই বিশিষ্ট মানুষদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়েই এই কাজ করে থাকি। আর যে মানুষটি নিজে ১০৩বার রক্তদান করেছেন, তাও আবার নিজের মেয়ের জন্মদিনকে আরও সুন্দর এবং স্মৃতিমধুর করে তুলতে। তিনি সম্প্রতি কলকাতার এসএসকেএম হাসপাতালের ব্লাড সেন্টারে রক্তদান করেছেন। সেই মানুষটিকে সম্মান জানাতে আমরা এই উদ্যোগ নিয়েছি। বাঁকুড়া জেলার এই দুই সমাজসেবীর আরও বক্তব্য, আমরা সবসময় ভালো কাজ করার চেষ্টা করি। আগামীদিনেও এই ধরনের কাজ করব। 

Post a Comment

0 Comments