এনআইএফডি গ্লোবাল-এর বার্ষিক ফ্যাশন ও লাইফস্টাইল প্রদর্শনী

বেঙ্গল মিরর ডেস্ক: ফ্যাশন এবং ইন্টেরিয়র ডিজাইনের ক্ষেত্রে একটি বিশিষ্ট নাম এনআইএফডি গ্লোবাল সল্টলেক। সংস্থাটি সফলভাবে বার্ষিক ফ্যাশন এবং লাইফস্টাইল প্রদর্শনী 'এক্সপ্লোডিয়া ২.০' করল সম্প্রতি। অনুষ্ঠানটি এনআইএফডি গ্লোবাল সল্টলেক ক্যাম্পাসে ১৯ ও ২০ জুলাই-এ অনুষ্ঠিত হয়। এনআইএফডি গ্লোবাল সল্টলেক শিল্পসত্তার অ্যাকাডেমিক ডেলিভারি, অত্যাধুনিক পরিকাঠামো, গ্লোবাল এক্সপোজার ইত্যাদির জন্য 'ভারতের একমাত্র প্ল্যাটিনাম সেন্টার' হিসাবে বিখ্যাত। লাইফটাইম প্লেসমেন্ট সাপোর্ট-এর মাধ্যমে  এনআইএফডি গ্লোবাল সল্টলেক সৃজনশীলতার জগতে মানদণ্ড নির্ধারণ করে চলেছে।


এই বছরের ‘এক্সপ্লোডিয়া ২.০’ তাদের শিক্ষার্থী ডিজাইনারদের একাডেমিক অগ্রগতি তুলে ধরে। পড়ুয়ারা পাঠ্যক্রমের মাধ্যমে অর্জিত তাদের জ্ঞান এবং সৃজনশীলতা প্রদর্শন করে। ১৯ জুলাই দুপুরে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রখ্যাত অভিনেত্রী পারিজাত চৌধুরী। উদ্বোধনের পর সম্মানিত প্যানেলিস্টদের নিয়ে 'ফ্যাশন অ্যাজ এ এক্সপ্রেশন' বিষয়ক একটি সেমিনার হয়। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত কস্টিউম ডিজাইনার সাবর্ণী দাস, প্রখ্যাত অভিনেত্রী ও পরিচালক অপরাজিতা ঘোষ, প্রখ্যাত মডেল রুনা লাহা, বিশিষ্ট নৃত্যশিল্পী শ্যামল মল্লিক, সাংবাদিক ও উদ্যোক্তা রেশমি বাগচি এবং মিনি ক্লাব এক্সপোর্টসের ব্যবস্থাপনা পরিচালক রনিত আগরওয়াল। এই সেমিনারটি ব্যক্তিগত ও সাংস্কৃতিক অভিব্যক্তিতে ফ্যাশনের প্রভাব নিয়ে আলোচনার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

এ নিয়ে এনআইএফডি গ্লোবাল সল্টলেকের হেড অফ দ্য ডিপার্টমেন্ট জন সেনগুপ্ত বলেন, “এক্সপ্লোডিয়া ২.০ ফ্যাশন ডিজাইনে আমাদের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম, আবেগ এবং উদ্ভাবন দেখায়। ক্যুচার, ডেনিম পরিধান, জাতিগত পরিধান, এবং নৈমিত্তিক পরিধানে তাদের অনন্য দৃষ্টিভঙ্গির প্রশংসনীয়। তাদের সৃজনশীলতা, শৈলীর প্রতি নিবেদন এবং টেকসইতার প্রতি অঙ্গীকার, একটি সফল ভবিষ্যত গঠনে ফ্যাশনের ভূমিকা সম্পর্কে অনুপ্রেরণা।”


Post a Comment

0 Comments