পুলিশি বর্বরতার বিরুদ্ধে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাস ঘেরাও

বেঙ্গল মিরর ডেস্ক: বাংলাদেশের ছাত্র আন্দোলনকে সমর্থন জানিয়ে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট থেকে মিছিল করে বাংলাদেশ উপ-দূতাবাস ঘেরাও করল স্ট্যান্ড ফর জাস্টিস ফোরাম অব ওয়েস্ট বেঙ্গল নামে একটি সংগঠন। শুক্রবার দুপুরে মিছিল করে উপ-দূতাবাস পর্যন্ত যায় বিক্ষোভকারীরা। তারপর দুইজনের একটি প্রতিনিধি দল ডেপুটেশন জমা দেয় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারের দফতরে। 

আন্দোলনকারীদের দাবি, অবিলম্বে বাংলাদেশের ছাত্রদের দাবিকে মান্যতা দিতে হবে এবং ছাত্রদের উপর এই পৈশাচিক অত্যাচার বন্ধ করতে হবে।

এই কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের সম্পাদক মুস্তাহিদ আল সাফি। তার কথায়, শিক্ষা ব্যবস্থার মাজা ভাঙতে স্বৈরাচারীরা আজ সিদ্ধহস্ত। ওপার বাংলার আমাদের ভাষার ভাইয়েরা স্বৈরাচারী শাসকদের দ্বারা যেভাবে অত্যাচারিত হচ্ছে, তাতে আমাদের হৃদয় ভারাক্রান্ত।আমরা সরকারের এই পৈশাচিক পদক্ষেপের তীব্র বিরোধিতা করছি এবং অবিলম্বে ছাত্রছাত্রীদের দাবি মেনে নেওয়ার আর্জি জানাচ্ছি। বাংলা ভাষাকে নিয়ে দেশ গোটা বিশ্বে প্রধান প্রতিনিধিত্ব করছে সেই দেশ থেকে যদি এমন কলঙ্কিত ভাবমূর্তির বহিঃপ্রকাশ ঘটে তাহলে এর থেকে বড় লজ্জা একটা বাঙালির কাছে কিছু হতে পারে না। 

এই কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিছিলের অন্যতম আহ্বায়ক সাকিব হাসান, সাজিদ লস্কর, ছাত্রনেতা গিয়াসউদ্দিন লস্কর, সফিউদ্দীন লস্কর প্রমুখ।

Post a Comment

0 Comments