ডাক্তারদের দাবি মেনে এবার মেট্রোর সাইনবোর্ডে আয়ুর্বেদিক হাসপাতালের নাম

বেঙ্গল মিরর ডেস্ক:মেট্রো স্টেশন থেকে কোনও হাসপাতালের দূরত্ব ৯০০ মিটার, অন্য কোনোটার এক কিলোমিটার। কিন্তু এতদিন মেট্রো রেলের সাইনবোর্ডে ছিল না তার উল্লেখ। এবার শতবর্ষ পেরোনো সরকারি আয়ুর্বেদ হাসপাতালগুলির নামের উল্লেখ করল মেট্রো।আয়ুর্বেদিক ডাক্তারদের দাবি মেনে এটা করা হয়েছে।

জানা গিয়েছে, মেট্রো রেলের সাইনবোর্ডে আয়ুর্বেদিক হাসপাতালের নাম না থাকা নিয়ে আক্ষেপ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন এক চিকিৎসক। মোদির দফতর থেকে দ্রুত আয়ুর্বেদ হাসপাতালকে সাইনবোর্ডে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেওয়া হয়। তাই দিল্লির নির্দেশ পেয়েই তড়িঘড়ি নড়েচড়ে বসে মেট্রো কর্তৃপক্ষ।যা নিয়ে খুশি রাজ্যের আয়ুর্বেদিক ডাক্তাররা। শুধু তাই নয় খুশি স্বাস্থ্য দফতরও।


এবার শ্যামবাজার মেট্রো স্টেশনের কাছে থাকা জে বি রায় স্টেট আয়ুর্বেদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম লেখা হয়েছে সেখানে। অন্যদিকে রাজাবাজারে অবস্থিত শ্যামাদাস বৈদ্যশাস্ত্রপীঠ ও শোভাবাজারের বিশ্বনাথ আয়ুর্বেদ মহাবিদ্যালয়ের নামও লেখা হয়েছে মেট্রো স্টেশনের সাইনবোর্ডে।শ্যামাদাস বৈদ্যশাস্ত্রপীঠ শ্যামবাজার মেট্রো স্টেশন থেকে মেরেকেটে এক কিলোমিটার দূরে আর এমজি রোড মেট্রো থেকে এই হাসপাতালের দূরত্ব দুই কিলোমিটারের মতো। আর শোভাবাজার মেট্রো স্টেশনের ৯০০ মিটারের মধ্যেই রয়েছে বিশ্বনাথ আয়ুর্বেদ। মেট্রোর প্রবেশ-প্রস্থানের মুখে লাগানো সাইনবোর্ডে যুক্ত হল শতাব্দীপ্রাচীন আয়ুর্বেদিক কলেজ বা হাসপাতালগুলি। এর নেপথ্যে রয়েছেন আয়ুর্বেদ চিকিৎসক ডা. সুমিত সুর।

ডা. সুমিত সুর জানান, ২০ জুন প্রধানমন্ত্রীর দফতরে দৃষ্টি আকর্ষণ করে চিঠি দিয়েছিলাম। দাবি মান্যতা পাওয়ায় ভাল লাগছে।অন্যদিকে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম বলেন, আগেই হওয়া উচিত ছিল। সাধারণ মানুষের উপকার হবে।

Post a Comment

0 Comments