আরজিকর-কাণ্ড: রং-তুলিতে অভিনব প্রতিবাদ ডায়মন্ড হারবারে

বেঙ্গল মিরর ডেস্ক: কলকাতার আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনার পর কেটে গিয়েছে এক মাস। এখনও তদন্ত চালাচ্ছে সিবিআই। একমাত্র গ্রেফতার হয়েছেন সঞ্জয় রাই নামে এক সিভিক ভলান্টিয়ার। আর কাউকে গ্রেফতার করা হয়নি। এই নিয়ে জনমানসে প্রবল ক্ষোভ রয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন আন্দোলন চালাচ্ছেন ইনসাফের জন্য। এবার ডায়মন্ড হারবারে অভিনব প্রতিবাদ জানালেন শিল্পীরা। রং তুলি এবং ছবির মাধ্যমে প্রতিবাদ জানানো হয়।

এ নিয়ে উদ্যোক্তারা জানিয়েছেন, প্রতিবাদ চলছে, প্রতিবাদ চলুক দোষীর শাস্তি না হওয়া পর্যন্ত। আমরা চাই প্রতিবাদ চলুক অবস্থান বিক্ষোভ করে, মিছিলে, প্রতিবাদ চলুক ব্যারিকেডের ওপারে জল কামানের সামনে, আর চলুক রং-তুলিতে, প্রতিবাদ চলুক গানে, প্রতিবাদ চলুক শিল্পে। আমরা যারা একটু আঁকতে পারি, রং-তুলিটাই বেছে নিই বারবার ভাষা হিসেবে... তাই শিল্প-সংগমের পক্ষ থেকে আমরা রং-তুলি নিয়ে মুক্তাঙ্গনে একত্রিত হয়েছিলাম এই জঘন্য পৈশাচিক কান্ডের দোষীদের শাস্তির দাবিতে।

 এই কর্মসূচিতে ছিলেন শিল্পী শচীন্দ্রনাথ মল্লিক, অনুপ দাস, রাজা বাবু, সৌরভ রং, অনিশ প্রামানিক, প্রীতি মন্ডল, মানস হালদার, প্রীতি মাল, পাপিয়া দে। এছাড়াও ছিলেন শিল্প সংগমের সভাপতি শঙ্কর বিশ্বাস। 

Post a Comment

0 Comments