পুজোয় জামাআতের 'সম্প্রীতি স্টল' উদ্বোধন করে বিদ্বেষ ঠেকানোর বার্তা বিজেপি-এমপি খগেন মুর্মুর

বিকাশ মণ্ডল

একশ্রেণির মানুষ সমাজে সর্বদা হিংসা ও বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করেন। কিন্তু সমাজে এখনও বহু ভালো মানুষ রয়েছেন। তাদেরকে সমাজ গঠনে এগিয়ে আসতে হবে। যে কোনও মূল্যে রুখে দিতে হবে এই বিদ্বেষ, হিংসা ও হানাহানি। মানুষের জন্য ভালো কাজ করতে হবে। শুধু তাই নয়, উৎসব থেকে ছড়িয়ে পড়ুক সম্প্রীতির বার্তা। জামাআতে ইসলামি হিন্দের উদ্যোগে দুর্গাপূজা উপলক্ষে মালদায় এক সম্প্রীতি স্টল উদ্বোধন করে এমনই বার্তা দিলেন মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু। 

এ দিন মালদা শহরের ৪২০ মোড়ে দুর্গাপুজো উপলক্ষে একটি সম্প্রীতি স্টলের আয়োজন করে জামাআতে ইসলামি হিন্দ, মালদা জেলা শাখা। সুস্থ সমাজ তথা উন্নত ভারত গড়তে বিভিন্ন ধর্মলম্বী মানুষের প্রয়োজন একে অপরকে জানা ও বোঝার লক্ষেই বিগত পাঁচ বছর ধরে সম্প্রীতির বার্তা প্রদানের লক্ষ্যে এই সম্প্রীতি স্টলের আয়োজন করে আসছে জামাআতে ইসলামি হিন্দ। এমনটাই জানান জামাআতের মালদা জেলার বিভাগীয় সম্পাদক মুহাম্মাদ জার্জিস আলী। 

বক্তব্যরত বিজেপি সাংসদ খগেন মুর্মু

এ দিন সাংসদ খগেন মূর্মূ নিজ হাতে ফিতে কেটে আনুষ্ঠানিকভাবে স্টলের উদ্ভোধন করেন ও উদ্যোক্তাদের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানান। এই সম্প্রীতি স্টল থেকে পথচলতি দর্শনার্থীদের বিনামূল্যে জল ও ঔষধ প্রদান করে উদ্যোক্তারা। সেই সাথে সম্প্রীতির বার্তামূলক পুস্তিকাও তুলে দেওয়া হয় তাদের হাতে। আজকের এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামাআতের রাজ্য সহ সম্পাদক আনিসুর রহমান, জেলা বিভাগীয় সম্পাদক সাবির আহমেদ প্রমুখ।

Post a Comment

0 Comments